সাকিবের চেয়েও কি সেই ম্যাচে উজ্জ্বল ছিলেন স্ট্যানলেক!

0
22

ডেস্ক: ভোলার-আলো.কম,

এবারের আইপিএলে পরপর তিনটি জয় তুলে নিয়ে সানরাইজার্স হায়দরাবাদ। গতকাল ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে পাঁচ উইকেটের জয় তুলে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এই জয়ে সবচেয়ে বড় অবদান রাখেন সাকিব আল হাসান।

বোলিং-ব্যাটিং-ফিল্ডিং তিন ক্ষেত্রেই এই ম্যাচে অলরাউন্ড নৈপুণ্য দেখানোর কৃতিত্বস্বরূপ ম্যাচসেরার পুরস্কারটা সাকিবের হাতেই ওঠার কথা ছিল। কিন্তু ম্যাচসেরার পুরস্কার পান অস্ট্রেলিয়ান তারকা বিনি স্ট্যানলেক। এরপরেই প্রশ্ন ওঠে, সাকিবের চেয়েও তবে কি সেই ম্যাচে উজ্জ্বল ছিলেন স্ট্যানলেক?

গত ম্যাচে চার ওভার বল করেন সাকিব। ২১ রানে দুই উইকেট নেন তিনি। টি-টোয়েন্টিতে প্রশংসা পাওয়ার মতোই বোলিং। এরপর ব্যাট হাতে ২১ বলে ২৭ রান করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই অলরাউন্ডার। সবচেয়ে বড় কথা, ৫৫ রানে তিন উইকেট হারিয়ে সানরাইজার্স যখন ধুঁকছে, ঠিক তখনই কেন উইলিয়ামসকে সঙ্গে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন সাকিব।

অন্যদিকে চার ওভার বল করে অস্ট্রেলিয়ান পেসার বিনি স্ট্যানলেকও ২১ রান দিয়ে নিয়েছেন দুই উইকেট। ব্যাটিংয়ের সুযোগ পাননি তিনি। মাঠে নেই অন্য কোনো ফিল্ডিং নৈপুণ্য। তাই কিন্তু কিসের হিসেবে সাকিবকে বাদ দিয়ে স্ট্যানলেককে নির্বাচিত করা হলো, ভেবে অবাক হয়েছেন অনেকেই।

সাকিব ম্যাচ সেরা না হওয়াতে সাকিবভক্তরা হয়েছেন হতাশ। তাদের ধারণা, সাকিবের পুরস্কারই জোর করে তুলে দেওয়া হয়েছে অন্যের হাতে। তবে পুরস্কার সাকিব না পেলেও এতে কোনো সন্দেহ নেই, সাকিবের অলরাউন্ড নৈপুণ্যেই কলকাতার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

(হামিদুর রহমান আজাদ/১৫এপ্রিল/২০১৮ইং)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here