ভোলায় স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা পর্যায়ে কাবাডি প্রতিযোগিতা

0
10

আল-আমিন এম তাওহীদ,

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে জেলা পর্যায়ে কাবাডি প্রতিযোগিতা-২০১৯ইং এর শুভ উদ্বোধনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩এপ্রিল) বিকেলে ভোলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ খেলা অনুষ্ঠিত হয়।
ভোলা জেলা অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন) মীর মো. সাফিন মাহমুদের সভাপতিত্বে-প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মো. মোকতার হোসেন পিপিএম সেবা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়ারুল আলম লিটন, সদর সার্কেল সাব্বির হোসেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার মো. মোকতার হোসেন পিপিএম সেবা বলেন, খেলা-ধুলায় সকলের মনোযোগি হওয়া দরকার। মাদকমুক্ত সমাজ গড়তে হলে খেলা-ধুলার বিকল্প কিছুই নেই। লেখা পড়ার পাশাপাশি খেলা-ধুলায় অংশ নিলে মন-মানষিকতাও ভাল থাকে। শারীর স্বাস্থ্য ভাল রাখা এবং মাদক থেকে নিজেদেও রক্ষা করতে হলে এই খেলা-ধুলার বিকল্প নেই। তরুণ ও যুব সমাজ খেলা-ধুলার দিকে তাবিত হলে জেলা পুলিশের সার্বিক সহযোগিতা থাকবে। এক সময়ে প্রতিটা গ্রামে গ্রামে কাবাডি খেলা, হা ডু ডু খেলা, ফুটবল, ক্রিকেটসহ নানা ধরনের খেলা ধুলা হতো কিন্তু সেগুলো এখন আর দেখা যাচ্ছে না। আমরা চাই তরুণ ও যুব সমাজ আবারো সেই খেলা ধুলায় মনোযোগি হবে। ভোলা জেলা হবে একটি মুক্ত জেলা, এ জেলায় কোন মাদকের আস্তানা থাকবে না। যেখানে মাদক সেখানেই জেলা পুলিশের অভিযান। মাদক ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসলে ভোলার এসপির সহযোগিতা পাবে। মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষনা করছেন। কাউকে ছাড় দেয়া হবে না সে যত বড় ক্ষমতাধর হোক।

উক্ত প্রতিযোগিতায় উদ্বোধনী মাঠে প্রথমে চরফ্যাশন বনাম লালমোহন অংশ নেন। পর্যায়ক্রমে জেলার সকল উপজেলার খেলোয়ার’রা অংশগ্রহন করেন।’

(এইচআর, ৩এপ্রিল-২০১৯ইং)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here