ভোলায় বিশ্ব পানি দিবস পালিত

0
7

আল-আমিন এম তাওহীদ,

‘‘শেখ হাসিনার অবদান, শতবর্ষী ডেল্টা প্ল্যান’’ স্লোগানে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভাসহ নানা আয়োজনে ভোলায় বিশ্ব পানি দিবস-২০১৯ইং পালিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (১১এপ্রিল) সকালে ভোলা জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড এবং প্ল্যান্ট ইন্টারন্যাশনাল বাংলাদেশের আয়োজনে এ দিবসটি পালিত হয়।

এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে পানি উন্নয়ন বোর্ড ভোলা নির্বাহী প্রকৌশলী মো. বাবুল আকতারের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা স্থানীয় সরকারের উপ-পরিচালক মাহমুদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মোজাইদুল হক, প্রবীণ সাংবাদিক এমএ তাহের, জেলা পুলিশের সদর সার্কেল সাব্বির হোসেন, অধ্যক্ষ রুহুল আমিন জাহাঙ্গীর, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা আশিকুর রহমান প্রমূখ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. মাসুদ আলম সিদ্দিক বলেন, পানিই সমগ্র পৃথিবীকে বাচিঁয়ে রেখেছে। মানুষের জীবনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পানি। আমরা পানির অপচয় করবো না এবং পানির ভিতরে ময়লা আবর্জনা ফেলবো না। আজকে যে পানি আমরা ব্যবহার করছি, সেই পানি যেন সমভাবে আমাদের ভবিষ্যৎ প্রজম্ম ব্যবহার করতে পারে সেদিকে সকলে লক্ষ্য রাখবেন। মাননীয় প্রধানমন্ত্রী তিনি পানির জন্য ডেল্টা প্ল্যান করেছেন। তার প্ল্যান অনুসারেই আমাদের চলতে হবে।

(এইচআর, ১১এপ্রিল-২০১৯ইং)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here