বোরহানউদ্দিনে কোস্টগার্ডের অভিযানে অবৈধ বিহুন্দি জাল আটক

0
87

এইচএম এরশাদ,

ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকার দিদার মাঝি ও সুলিজ মাছঘাট এলাকায় মেঘনা নদীতে ৩টি বিহুন্দি জাল, ৩ হাজার মিটার সুতার জাল ও ২ হাজার মিটার চরঘেরা জাল আটক করেছে তজুমদ্দিন কোস্টগার্ড ভোলা দক্ষিণজোন । এতে হাকিমুদ্দিনের নৌ-পুলিশও তাদেরকে সহযোগিতা করেন।

আজ শুক্রবার সকাল থেকে বিকাল পর্যন্ত এ অভিযান চালায় তজুমদ্দিন কোস্ট গার্ডের পেডি অফিসার মোঃ মোনায়েম হোসেনসহ সঙ্গীয় ফোর্স। অভিযান চলার সময় বোরহানউদ্দিন উপজেলার হাকিমুদ্দিন নৌ পুলিশ ফাড়ির ইনচার্জ আব্দুর রাজ্জাকসহ সঙ্গীয় ফোর্স তাদের সাথে সংযুক্ত হয়।

আটককৃত জাল তজুমদ্দিন সুলিজ ঘাটে নির্বাহী অফিসারের উপস্থিতিতে পুড়িয়ে নষ্ট করা হয়। অন্যদিকে ভোলার তেতুলিয়া নদীতে ১৫ কেজি জাটকাসহ ২০ জেলেকে আটক করেছে ভোলার কোস্ট গার্ড। জাটকা গরীরদের মাঝে বিতরণ করা হয়। আটক ২০ জেলেকে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেন। ১৫ জনকে ১ বছর করে জেল ও ৫ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

ভোলা কোস্টগার্ডের অপারেশন অফিসার ল্যফট্যান্যন্ট কমান্ডার নাজিউর রহমান জানান, অবৈধ কারেন্ট জাল ,বেহুন্দি জালসহ জলদস্যু দের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে।

(এইচআর, ৫এপ্রিল-২০১৯ইং)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here