নিখোঁজের ২২ ঘণ্টা পর ব্যবসায়ী উদ্ধার

0
34

ডেস্ক: ভোলার আলো.কম,

চট্টগ্রামের দোহাজারী পৌরসভার শুভ এন্টারপ্রাইজের মালিক ব্যবসায়ী সুমিত হায়দার রাব্বি নিখোঁজ হওয়ার ২২ ঘণ্টা পর উপজেলার বরকল সেতু সংলগ্ন এলাকা থেকে অক্ষত অবস্থায় উদ্ধার হয়েছেন।

মঙ্গলবার সকালে বরকল সেতু সংলগ্ন এলাকায় রাস্তার পাশে ব্যবসায়ী রাব্বিকে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে তার জ্ঞান ফিরলে তার কাছ থেকে নাম্বার নিয়ে তার পরিবারকে খবর দেয় এলাকাবাসী।

রাব্বির চাচা জয়নাল আবেদীন জানান, সকালে বরকল এলাকা থেকে ওই এলাকার একজনের ফোন পেয়ে আমরা সেখানে যাই এবং রাব্বিকে নিয়ে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসি। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে বাড়িতে নিয়ে এসেছি।

উদ্ধার সুমিত হায়দার রাব্বি দোহাজারী পৌরসভার ৭নং ওয়ার্ডের পূর্ব দোহাজারী এলাকার মৃত ওসমান গনির পুত্র।

রাব্বীর মামা মো. শফি উল্যাহ্ জানান, সোমবার সকাল ১০টার দিকে দোহাজারীস্থ শুভ এন্টারপ্রাইজ হতে বাগিচাহাট বাজারে পাল স্টোর হতে পাওনা টাকা আনার জন্য যায় রাব্বি। এরপর তার মোবাইল বন্ধ পাওয়া যায়। পরে রাতে চন্দনাইশ থানায় একটি ডায়েরি করা হয়।

মঙ্গলবার দুপুরে রাব্বিদের বাড়িতে গিয়ে উদ্ধার হওয়া ব্যবসায়ী সুমিত হায়দার রাব্বির সাথে আলাপকালে তিনি জানান, সোমবার সকালে বাকি টাকা উত্তোলন করে বাগিচাহাট থেকে দোহাজারী ফেরার সময় হাসিমপুর বড়পাড়া এলাকার অদূরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাঠানীপুলে কক্সবাজারগামী কালো রঙের একটি গাড়ি থেকে কয়েকজন যুবক তার মোটরসাইকেল থামাতে বলে।

মোটরসাইকেল থামানোর পর কিছু বুঝে ওঠার আগে একজন তার গালে থাপ্পর দেন এবং অপর কয়েকজন তাকে টেনেহিঁচড়ে গাড়িতে তুলে চোখ-মুখ বেঁধে তার পকেটে থাকা টাকা, মোবাইল ও মোটরসাইকেলের চাবি কেড়ে নেয়।

সারারাত বিমানসু গাড়িতে করে বিভিন্ন যায়গা ঘোরায় এবং নাকে কিছু একটার ঘ্রান পেয়ে একসময় সে অচেতন হয়ে যায়। যখন কিছুটা হুঁশ আসে তখন সে রাস্তার পাশে পড়ে ছিল। শরীর নিস্তেজ থাকায় স্থানীয় এক পথচারীকে ইশারায় ডেকে তার চাচা জয়নাল আবেদিনকে ফোন দিতে বলে।

কে বা কারা তাকে তুলে নিয়ে গেছে জানতে চাইলে রাব্বি জানান, লোকগুলোকে সে চিনতে পারেনি তবে তাদের কথাবার্তায় ধারণা করছেন তারা চট্টগ্রামের বাইরে অন্য কেউ।

(হামিদুর রহমান, ২৯মে-২০১৮ইং)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here