চরফ্যাশনে হাসে মুগডাল খাওয়াকে কেন্দ্র করে লাঠিয়াল সিরাজকে পিঠিয়ে হত্যা,

0
41

কামরুল সিকদার চরফ্যাশন,ভোলার আলো.কম,

চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার চরমঙ্গল গ্রামে জমিতে রাজহাস গিয়ে মুগডাল খাওয়াকে কেন্দ্র করে লাঠিয়ালের হাতে ব্যবসায়ী লাঠিয়াল সিরাজ(৩৪) হত্যা হয়েছে। আহত হয়েছে ৬জন। লাশ ময়না তদন্তের জন্যে ভোলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। হত্যার ঘটনায় নিহতের পিতা মোস্তফা লাঠিয়াল বাদী হয়ে ১৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এই ঘটনায় শশীভূষণ থানা পুলিশ ৪জনকে গ্রেফতার করেছে। তারা হলেন- ছিদ্দিক লাটিয়াল(৬০), কামাল(৩৫), নিহাদ(২৫) ও জেছমিন(৩৫)। গতকাল বুধবার তাদেরকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
এদিকে বুধবার সকাল ১০টায় ৮নং চর-কলমী ইউনিয়নের আঞ্জুরহাট বাজার ব্যবসায়ী সমিতির নেতাকর্মীরা ব্যবসায়ী লাঠিয়াল সিরাজের নির্মম হত্যার ঘটনায় দূষিদের শাস্তির দাবী করে কালো ব্যাজ ধারন করে শোক প্রকাশ বিক্ষোভ ও প্রতিবাদ সভা করা হয়েছে।
নিহতের ভাই হাসপাতালে চিকিৎসাধীন শাহাবুদ্দিন লাঠিয়াল জানান, ছিদ্দিক লাঠিয়ালগংদের সাথে ৬০শতাংশ জমি নিয়ে বিরোধ রয়েছে। এ বিষয়ে আদালতে মামলা চলমান। ওয়ার্ড ইউপি সদস্য হামিম বেপারি বলেন, জায়গা-জমি নিয়ে পূর্বে থেকে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। ঘটনার দিন তুচ্ছ এ ঘটনাকে কেন্দ্র করে জীবন দিতে হয়েছে। প্রকৃত দোষীদের সঠিক বিচার হওয়া উচিত। শশীভূষণ থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.হানিফ সিকদার জানান, নিহত সিরাজ লাঠিয়ালের পিতা বাদী হয়ে ১৭জনকে আসামী করে মামলা দিয়েছে। তার মধ্যে ঘটনার প্রধান আসামী ছিদ্দিক লাঠিয়ালসহ ৪জনকে গ্রেফতার করা হয়েছে।
আঞ্জুরহাট বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আবুল কালাম ও সম্পাদক ফারুক বলেন, সিরাজ লাঠিয়াল আঞ্জুরহাট বাজারের বিশিষ্ট কাপর ব্যবসায়ী ছিলেন। তার এ হত্যাকারীদের মধ্যে ৪জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী সকল আসামীকে গ্রেফতার কার দৃষ্টিন্ত মূলক শাস্তির দাবী জানাচ্ছি। বুধবার আছরবাদ কলমী চৌমহনী জোড় মসজিদ সংলগ্ন নিহত সিরাজে জানাযার নামাজ শেষে পারিবারিক কবরাস্থলে দাফন করা হবে বলে জানা গেছে।

(হামিদুর রহমান আজাদ,০২-০৫-২০১৮ইং)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here