আশিকের জন্মদিন আজ।

0
2
  • বহুমুখী প্রতিভার অধিকারী বাংলাদেশ ছাত্রলীগের সবেক সহ-সভাপতি সৈয়দ আশিকের জন্মদিন আজ।

বিশেষ প্রতিনিধি।।
দেশের উদিয়মান তরুন লেখক,নাট্যকার,সাংস্কৃতিক ব্যক্তিত্ব,বহুমুখী প্রতিভার অধিকারী দ্বীপ জেলা ভোলার গর্ব সাবেক ছাত্রনেতা বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় উপস্থাপক সৈয়দ আরিফ হোসেন আশিকের ৩৩তম শুভ জন্মদিন আজ।
১৯ ৮৫ সালে তিনি দ্বীপজেলা ভোলায় জন্মগ্রহন করেন। তাহার পিতা সৈয়দ আশরাফ হোসেন লাবু একজন বিশিষ্ট রাজনৈতিক, ভোলা জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও জেলা জজ আদালতের পিপি ও সাবেক সভাপতি ভোলা জেলা আইনজীবী সমিতি । তার মাতা বিশিষ্ট সমাজ সেবক ও রত্নগর্ভা অধ্যক্ষ আলহাজ্ব শাফিয়া খাতুন ভোলা জেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়্যারম্যান।

তাদের চার ছেলে-মেয়ের মধ্যে বড় পুত্র সন্তান সৈয়দ আশিক। শৈশবকাল থেকেই সৈয়দ আশিক লেখাপড়ার পাশাপাশি বিনোদন ও বিভিন্ন শিক্ষামুলক প্রতিযোগিতায় কৃতিত্বের স্বাক্ষর রাখেন। মেধার সাথে পিতামাতার কাছ থেকে পাওয়া নৈতিকতা ও আদর্শের শিক্ষায় বেড়ে উঠেন এই বহুমুখী প্রতিভার অধিকারী ।

আওয়ামীলীগ রাজনৈতিক পরিবারে সন্তান হিসেবে বেড়ে উঠা সদা হাস্যজ্বল ও পরোপকারী অসাধারন মনের অধিকারী সৈয়দ আশিক, এসএসসি পাশ করার পর ভোলা সরকারি কলেজে অধ্যায়নরত অবস্থায় বিরোধী দলে ভোলা কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকর দায়ীত্ব পালন করেন। পরে উচ্চশিক্ষা গ্রহনে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হোন। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক অঙ্গ নে কাজ করেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি সভাপতি পদে দায়িত্বপালন করেন।
রাজনীতির ক্লীন ইমেজের ছাত্রনেতা হিসেবে তিনি বাংলাদেশ ছাত্রলীগের শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদকের দায়িত্বপালন করেন।পরে দলের প্রতি তাহার ত্যাগ শ্রম ও মেধার পরিপেক্ষিতে …তাকে কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি নির্বাচন করা হয়। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নাট্য ও বিতর্ক সম্পাদক হিসেবে কাজ করেন। বাংলাদেশ ছাত্রলীগের সাংস্কৃতিক উইং মাতৃভূমি সাংস্কৃতিক সংসদের সভাপতি হয়ে ছাত্রলীগের মিধ্য থেকে গায়ক, লেখক, শিল্পী, অভিনেতা, বক্তা ও বিতার্কিক খুজে খুজে বের করে তিনি সংগঠিত করেন এবং দলের জন্যয ভিন্ন ধারায় কাজ করে চমক সৃষ্টি করেন। বাংলাদেশ ছাত্রলীগ নিয়ে তার নির্মিত ওয়েল কাম টিউন বিসিএল ১৯৪৮ সারা বাংলাদেশে আলোড়ন সৃষ্টি করেছে। বহুমুখী প্রতিভা অধিকারী সৈয়দ আশিক এর প্রথম বই ” তারুণ্যের রাষ্ট্র ভাবনা দ্বিতীয় বই বঙ্গবন্ধু থেকে দেশ রত্ন ও তৃতীয় বই নেতৃত্ব বিতর্ক ও বক্তৃতা জনপ্রিয়তা লাভ করে। বাংলাদেশ টেলিভিশনে তার রচনা ও উপ্সথাপ্নায় আঞ্চলিক বিতর্ক গুলো বাংলাদেশে টিভি অনুষ্ঠানে নতুন চমক সৃষ্টি করে।
সৈয়দ আশিকের পরিবারের অন্যান্য সকল সদস্য সুনামের সাথে সমাজে বসবাস করছে। বর্তমানে তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা উপকমিটি র সদস্য হিসেবে কাজ করছেন।তার ৩৩ তম জন্মদিনে ভোলাবাসী তার দীর্ঘায়ু জীবন কামনা করছে

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here